রাজশাহীর দুর্গাপুরে জ্বালানি তেলের দোকানে অগ্নিকাণ্ড দগ্ধ-১

রাজশাহীর দুর্গাপুরে জ্বালানি তেলের দোকানে অগ্নিকাণ্ড দগ্ধ-১

রাজশাহীর দুর্গাপুরে জ্বালানি তেলের দোকানে অগ্নিকাণ্ড দগ্ধ-১

দুর্গাপুর প্রতিনিধিঃ রাজশাহীর দুর্গাপুরে জ্বালানি তেলের দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দিবাগত রাত একটার দিকে দুর্গাপুর পুরনো বাস টার্মিনাল সংলগ্ন খাদেম স্টোর নামে একটি তেলের দোকানে এই অগ্নিকাণ্ডের দুর্ঘটনা ঘটে। এসময় আগুন নিভাতে গিয়ে তেল ব্যবসায়ীর ছেলে খাদেমুল ইসলাম (২৮) দগ্ধ হন। সেই সাথে বেশ কয়েকজন আহত হন। পরে ফায়ার সার্ভিসের দুর্গাপুর ও পুঠিয়া স্টেশনের ২টি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ও দগ্ধ খাদেমুলকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

এঘটনায় বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শনে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসীন মৃধা। স্থানীয় কাউন্সিলর হায়দার আলী জানান, রাত একটার দিকে খাদেম স্টোরে যমুনা তেল কোম্পানির একটি ট্যাংকলরি থেকে ড্রামে পেট্রোল সরবরাহ করছিলো। এমন সময় আকস্মিকভাবে সিগারেটের আগুন থেকে ট্যাংকলরিটি সরবারহ তেল পাইপে আগুন ধরে যায়।পরে অগ্নিকান্ডের ভয়াবহ হাত থেকে রক্ষা পেতে ওই ট্যাংকলরিটি একটি পুকুরে ফেলে দেওয়ার চেষ্টা করা হয়। এসময় মুহুর্তের মধ্যে ওই দোকান ঘরে আগুন ধরে যায় এবং দোকানে রাখা তেল পুড়ে যায়। ওই দোকানে ডিজেল, কেরোসিন ও পেট্রোল বিক্রি হত। সেই সাথে পাশের দোকান গুলোতেও আগুন ছড়িয়ে পড়ে । এতে তিনটি দোকান পুড়ে যায়।

খাদেম স্টোরের মালিক আফসার আলী জানান, তার দোকানে ডিজেল, কেরোসিন ও পেট্রোলের প্রায় ৫০ টি ড্রাম লোড করা ছিলো। রাতে ট্যাংকলরি থেকে ড্রামে তেল সরবরাহ করা হচ্ছিল। এমন সময় আগুন ধরে যায়। এসময় দোকানে থাকা সব তেল ও ঘর পুড়ে যায়। এতে প্রায় ১২-১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

উপজেলা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিভেন্সের স্টেশনের ইনচার্জ আসরাফ তপু জানান, তেলের দোকানটিতে যমুনা তেল কোম্পানির একটি ট্যাংকলরি তেল সরবরাহের সময় সিগারেটের আগুন থেকে প্রথমে ট্যাংকলরির পাইবে আগুন ধরে যায়। এর পরে দোকান ঘরে আগুন ধরে যায়। আমরা খবর পাওয়া সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে অনেক চেষ্টার ফলে আগুন নিভাতে সক্ষম হই। এ ঘটনায় তিনটি দোকানে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

মতিহার বার্তা ডট কম: ১৪ অক্টোবর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply